আসন্ন বিশ্ব ইজতেমা ঘিরে নিরাপত্তার ঝুঁকি নেই : র‌্যাব

শুভদিন অনলাইন রিপোর্টারঃ

বিশ্ব ইজতেমা ঘিরে কোনো নিরাপত্তার ঝুঁকি নেই বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক এম. খুরশীদ হোসেন।

বুধবার (৩১ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন শেষে র‌্যাবের কন্ট্রোল রুমের সামনে ব্রিফিংয়ের তিনি এ কথা বলেন।

খুরশীদ হোসেন বলেন, ইজতেমাকে ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই। কোনো স্বার্থান্বেষী মহল যেন ইজতেমাকে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে না পারে, সেদিকে র‌্যাব সতর্ক দৃষ্টি রাখছে। এ ছাড়াও কোনো ধরনের জঙ্গি হামলার আশঙ্কা নেই। এ জন্য অনলাইনেও নজরদারি রাখা হয়েছে। আর ইজতেমার দুই পক্ষ (সা’দপন্থী ও জোবায়েরপন্থী) নিয়ে কোনো রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, এটা নিয়ে মুরুব্বিদের (প্রবীণ) সঙ্গে কথা বলা হয়েছে।

তিনি আরও বলেন, বিদেশি মেহমানদের নিয়ে গত বছর যে হেনস্থার ঘটনা ঘটেছিল, এবার এ বিষয়ে নজর রাখা হচ্ছে। প্রথম পক্ষ দ্বিতীয় পক্ষকে ইজতেমা ময়দান বুঝিয়ে দেওয়ার সময় যদি কেউ ইচ্ছাকৃতভাবে কোনো কিছু নষ্ট করে (অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেন), তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

র‌্যাব ডিজি বলেন, বিশ্ব ইজতেমা মুসলমানদের দ্বিতীয় বৃহত্তর জমায়েত। বিশ্ব ইজতেমার নিরাপত্তায় র‌্যাবের পক্ষ থেকে বহুমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, চুরি-ছিনতাই, মাদক ও অজ্ঞান পার্টির কর্মকাণ্ড তীক্ষ্ণভাবে নজরে আছে।

যানবাহন নিয়ন্ত্রণের বিষয়ে এম. খুরশীদ হোসেন বলেন, কামার পাড়া, উত্তরার নর্থ টাওয়ার মীরের বাজারসহ সংশ্লিষ্ট সব পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। তুরাগ নদীতে র‌্যাবের টহল, আকাশ পথে হেলিকপ্টার টহলসহ র‌্যাব স্থলে-জলে ও আকাশপথ নিরাপদ রাখতে র‌্যাব কাজ করছে।

টঙ্গীর তুরাগ তীরে ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আগামী ২ ফেব্রুয়ারি শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এবং দ্বিতীয় পর্ব আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

Related posts

Leave a Comment